• সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন

আলফাডাঙ্গায় করোনা ভাইরাসের প্রথম টিকা নিলেন উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ এলাহী

পোস্ট করেছেন: / ২২৯ বার পড়া হয়েছে:
পোস্ট করা হয়েছে: রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১

আলফাডাঙ্গায় করোনা ভাইরাসের প্রথম টিকা নিলেন উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ এলাহী

আজিজুর রহমান দুলালঃ আজ রবিবার সারাদেশে টিকা দেয়া শুরু করছে বাংলাদেশ সরকার। তারই ধারাবাহিকতায় ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে ৭ই ফেব্রুয়ারি সকাল ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ এলাহি প্রথম করোনাভাইরাসের টিকা নেন।

তার পর পৌর মেয়র সাইফুর রহমান সাইফার, আলফাডাঙ্গা থানার অফিসার ইনচার্জ ওয়াহিদুজ্জামান,ডাঃ মোঃ নাজমুল হাসান উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা,উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, আজিজুর রহমান দুলাল,এস আই জাহাঙ্গীর আলম উপজেলা করোনা ভাইরাস কমিটির সকল সদস্যসহ মোট ৯০ জন করোনা ভাইরাসের টিকা দেওয়া হয়।

আজ থেকে বাংলাদেশের সব জেলা উপজেলায় করোনাভাইরাসের টিকা দেয়া শুরু করেছে বাংলাদেশ সরকার। বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণের এক বছর পার হওয়ার আগেই এই টিকা দেয়ার প্রক্রিয়া শুরু করেছে। স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, সারাদেশের এক হাজারেরও বেশি হাসপাতালে এই টিকা কার্যক্রম চলবে। এজন্য কাজ করবে মোট দুই হাজার ৪০০টি দল।

এরই মধ্যে ঢাকার জাতীয় টিকাদান কর্মসূচির স্টোর থেকে টিকার ডোজ কোল্ড বক্সে সংরক্ষণ করে ৬৪টি জেলার বিভিন্ন কেন্দ্র এবং প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৌঁছে দেয়া হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। এর আগে টিকা সংরক্ষণ, টিকা দেয়া, টিকা কেন্দ্র পরিচালনা, টিকার পার্শ্বপ্রতিক্রিয়াসহ সব বিষয়ে স্বাস্থ্যকর্মী, মাঠকর্মী ও স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ দেয়া হয়েছে।

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহি জানান,টিকার ব্যাপারে মানুষকে আগ্রহী করতে প্রথম টিকাটাই আমি নিলাম।মানুষকে আগ্রহী করতে আমরা প্রচার প্রচারণা চালিয়ে যাব।তিনি আরো বলেন “আমরা সতের শত ডোজ টিকা পেয়েছি।

টিকা নির্দিষ্ট তাপমাত্রায় সংরক্ষণের সক্ষমতা আমাদের আছে। টিকা দেয়ার পর ৩০ মিনিট অবজারভেশনে রাখতে হয়। সেই ব্যবস্থাও আমাদের আছে। প্রস্তুতির ঘাটতি নেই। আমাদের লক্ষ্য আজ অন্তত ৯০ জনকে টিকা দেওয়া হবে।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ
https://slotbet.online/