• সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন

দিনাজপুর পার্বতীপুরে আবারো কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

পোস্ট করেছেন: / ১৮৫ বার পড়া হয়েছে:
পোস্ট করা হয়েছে: শনিবার, ১৭ এপ্রিল, ২০২১

দিনাজপুর পার্বতীপুরে আবারো কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

এনামুল মবিন(সবুজ) : জেলা প্রতিনিধি দিনাজপুর. দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলায় প্রায় ৬ লাখ ৫০ হাজার টাকা মূল্যের আবারো একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল (১৬ এপ্রিল)শুক্রবার রাত ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল শরীফউল্লাহ আবেদ(এসজিপি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।
ঐ বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ শুক্রবার রাতে নায়েক সুবেঃ মোঃ হায়দারুল ইসলামের নেতৃত্বে একটি টহল দল ব্যাটালিয়নের অধীনস্থ জলপাইতলী বিওপি হতে আনুমানিক ৫/৬ কিঃমিঃ দূরে উত্তরের পার্বতীপুর উপজেলার বড়দল গ্রামের নীদিপুকুর ডাংগা হিন্দুপাড়া থেকে মালিকবিহীন অবস্থায় থাকা একটি কষ্টি পাথরের সাদৃশ মূর্তি যার (দৈর্ঘ্য ১৫ ইঞ্চি এবং প্রস্থ ৮ ইঞ্চি)কষ্টি পাথরটির ওজন আনুমানিক ৬.৫ কেজি মূর্তিটি উদ্ধার করা হয়। আনুমান করা হচ্ছে মূর্তিটির মূল্য প্রায় ৬ লক্ষ ৫০ হাজার টাকা বা তারো বেশি হতে পারে। উদ্ধারকৃত মূর্তিটি কষ্টি পাথরের কিনা তা পরীক্ষার জন্য কার্যক্রম প্রক্রিয়াধীন।
সরকারের প্রচলিত নিয়মানুযায়ী মূর্তিটি ব্যাটালিয়নের সিজার স্টোরে জমা করা হয়েছে।বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে,মূর্তিটি পরবর্তী সময় প্রত্নতাত্ত্বিক জাদুঘর অথবা বিজিবির জাদুঘরে সংরক্ষণের জন্য পাঠানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ
https://slotbet.online/