• রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন

ফ‌রিদপু‌রে পল্লীকবির বাড়ির আঙিনায় ভোরের কাগজের ঢাকা বিভাগীয় প্রতিনিধি সম্মেলন অনু‌ষ্ঠিত

পোস্ট করেছেন: / ১৯২ বার পড়া হয়েছে:
পোস্ট করা হয়েছে: শনিবার, ২০ নভেম্বর, ২০২১
ফ‌রিদপু‌রে পল্লীকবির বাড়ির আঙিনায় ভোরের কাগজের ঢাকা বিভাগীয় প্রতিনিধি সম্মেলন অনু‌ষ্ঠিত
ফ‌রিদপু‌রে পল্লীকবির বাড়ির আঙিনায় ভোরের কাগজের ঢাকা বিভাগীয় প্রতিনিধি সম্মেলন অনু‌ষ্ঠিত

ফ‌রিদপু‌রে পল্লীকবির বাড়ির আঙিনায় ভোরের কাগজের ঢাকা বিভাগীয় প্রতিনিধি সম্মেলন অনু‌ষ্ঠিত

আরিফুল ইসলাম, সালথা (ফ‌রিদপুর) প্রতিনিধিঃ ফ‌রিদপু‌রের কুমার নদের পারে পল্লীকবি জসীম উদ্দীনের বাড়ির আঙিনায় শনিবার (২০ অ‌ক্টোবর) দৈনিক ভোরের কাগজের ঢাকা বিভাগীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে দশটায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে প্রথম পর্ব অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও ফরিদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি সুবল চন্দ্র সাহা, ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান বিপিএম, আওয়ামীলীগ ফরিদপুর জেলা শাখার সহ-সভাপতি শামীম হক, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস এবং সদর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাসুদ হোসেন। এসময় আরো উপস্থিত ছিলেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, বিজ্ঞাপন ব্যবস্থাপক এস এম এ রাজ্জাক, সার্কুলেশন ইনচার্জ- তসলিম চৌধুরী, প্রশাসনিক ব্যবস্থাপন সুজন নন্দী মজুমদার, আইটি ইনচার্জ মেহেদী হাসান মিয়াজ, ঢাকা বিভাগের বিভিন্ন উপজেলার প্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

কবি জসীম উদ্দীনের জীবনীর উপর প্রবন্ধ পাঠ করে সরকারি রাজেন্দ্র কলেজের সহযোগি অধ্যাপক রেজভি জামান। বক্তরা শুরুতেই বলেন, কবি জসীম উদ্দীনের বাড়ির আঙিনায় বিভাগীয় সম্মেলন আয়োজন করায় ধন্যবাদ জানান। ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, ভোরের কাগজ যে চেতনা নিয়ে কাজ শুরু করেছিলো তার ধারাবাহিকতা আগামীতেও রক্ষা করে সমাজের দর্পণ হিসেবে কাজ করবে।

ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান বলেন, দৈনিক ভোরের কাগজ সমাজের নানা বিশৃঙ্খলা ও উন্নয়নের চিত্র তুলে ধরে সমাজকে সামনে এগিয়ে নিয়ে যাবে। আপনারা বিশৃঙ্খলা তুলে ধরলে আমরা সেখানে কাজ করতে পারবো।

ভোরের কাগজ সম্পাদক তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নৈতিকতা ও আদর্শ বুকে ধারণ করে এদেশের মানুষ স্বাধীনতা অর্জন করেছে। মুক্তিচিন্তার প্রতিধ্বনি ও মুক্তিযুদ্ধকে বুকে ধারণ করে ভোরের কাগজ কাজ করে যাচ্ছে। আগামীতেও ভোরের কাগজ মুক্তিযুদ্ধকে চেতনা হিসেবে সামনে রেখে কাজ করে যাবে। ভোরের কাগজ একটি ছোট কাগজ, আমি সেই ছোট একটি জায়গা থেকেই আমার কাজ চালিয়ে যাব আপনাদের সাথে নিয়ে। অসাম্প্রদায়িকতা, ধর্মনিরপেক্ষতা, বঙ্গবন্ধুর আদর্শ, নজরুলের আদর্শ, জসীম উদ্দীনের আদর্শ, রবীন্দ্রনাথকে নিয়ে আমি এগিয়ে যাবোই। এটি আমাদের একটি ধারাবাহিক যুদ্ধ, সংগ্রাম। এই জায়গাটি ভোরের কাগজ কখনও কম্প্রমাইজ করবে না, অতীতে করেনি, ভবিষ্যতেও করবে না। তা না হলে আর ভোরের কাগজ থাকবে না। আমি মনে করি ভোরের কাগজের প্রতিনিধিরা সবাই এই চেতনার বিশ^াস করে। সবাইকে এই জায়গাতে আসতে হবে না হলে ভোরের কাগজের প্রতিনিধি হতে পারবে না, আমার প্রতিনিধি বলতে আমি হৃদয় দিয়ে উপলব্ধি করি সবাইকে ওই চেতনার জায়গায় আসতে হবে।

প্রতিনিধি সম্মেলনটি উপস্থাপনা করেন দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি মশিউর রহমান খোকন। সহযোগিতায় ছিলেন ফরিদপুর শহর প্রতিনিধি বিভাষ দত্ত, আলফাডাঙ্গা প্রতিনিধি কবির হোসেন, বোয়ালমারী প্রতিনিধি কামরুল সিকদার, নগরকান্দা প্রতিনিধি নকিব নিজাম, সদরপুর প্রতিনিধি মোঃ নুরুল ইসলাম, চরভদ্রাসন প্রতিনিধি মোঃ আসলাম বেপারী, সালথা প্রতিনিধি- আরিফুল ইসলাম, মধুখালী প্রতিনিধি অঞ্জন সাহা রানা, ভাঙ্গা প্রতিনিধি মোহাম্মদ রমজান আলী।

ঢাকা বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে ১৭টি জেলা ও উপজেলার প্রতিনিধিরা অংশগ্রহণ করে। ১৯ নভেম্বর বিকাল থেকেই প্রতিনিধিরা ফরিদপুরের হোটেল রাজস্থানে জমায়েত হন। সেখানে দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত উপস্থিত হয়ে সকলের খোঁজখবর নেন এবং দিক নির্দেশনা দেন। প্রতিনিধিরা কবি জসীম উদ্দীনের বাড়ি, ডালিম গাছের তলায় দাদী কবর, সোজন বাদিয়ার ঘাট, কবি জসীম উদ্দীন মিউজিয়াম ঘুরে দেখেন। ঢাকা বিভাগীয় প্রতিনিধি সম্মেলনের সার্বিক সহযোগিতায় ছিলেন ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ
https://slotbet.online/