• রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন

ফরিদপুরে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আলোচনা সভা

পোস্ট করেছেন: / ২৬৮ বার পড়া হয়েছে:
পোস্ট করা হয়েছে: সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
ফরিদপুরে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আলোচনা সভা
ফরিদপুরে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আলোচনা সভা

ফরিদপুরে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আলোচনা সভা

রবিউল হাসান রাজিবঃ “Tourism for Inclusive Growth” “অন্তর্ভূক্তিমূলক প্রবৃদ্ধিতে পর্যটন” প্রতিপাদ্য নিয়ে ফরিদপুরে বিশ্ব পর্যটন দিবস-২০২১ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৭শে সেপ্টেম্বর ২০২১ সোমবার সকাল ১০.০০ টায় ফরিদপুর জেলা প্রশাসকের কর্যালয়ের সম্মেলন কক্ষে এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অতুল সরকার। সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার, সরকারি রাজেন্দ্র কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক রেজভী জামান, শিক্ষাবিদ ও সাংবাদিক প্রফেসর মোঃ শাহজাহান, ব্লাষ্টের সমন্বয়কারী এ্যাড. শিপ্রা গোস্বামী বক্তব্য প্রদান করেন। আলোচনা সভার শুরুতে বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিবসটির শুভ সুচনা করা হয়।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশে যতগুলো পর্যটন কেন্দ্র রয়েছে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ অন্যতম।

বাংলাদেশে টুরিস্ট আসবে আর জাতির জনকের সমাধিস্থল ভ্রমন করবে না এমন যেন না হয়। যারা ভ্রমনে আসবে তারা যেন অধিকাংশই জাতির জনকের সমাধিস্থলে আসে সে ব্যবস্থা করতে হবে। জাতির জনকের সমাধিস্থলে যাওয়ার পথে ভাংগার এক্সপ্রেস হাইওয়ের সৌন্দর্য উপভোগ করতে পারবে। তাছাড়া ভাংগায় যে বঙ্গবন্ধু মাহাকাশ পর্যবেক্ষণ কেন্দ্র নির্মিত হচ্ছে এখানে এক্সপ্রেস হাইওয়ের সাথে ৯০ ডিগ্রী নামে একটি রাস্তা তৈরীর প্রস্তাব দেওয়া হয়েছে। এটি নির্মিত হলে বিশ্বে একমাত্র ৯০ ডিগ্রী রাস্তা হবে এটি। এ জায়গাটিও হতে পারে একটি পর্যটন কেন্দ্র।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন পর্যটন খাতকে ঢেলে সাজাতে হবে। ফরিদপুরে যে সকল পর্যটন কেন্দ্র রয়েছে সেগুলোকে হাইলাইট করতে হবে। ফরিদপুরের এসকল পর্যটন কেন্দ্রগুলোকে পর্যটকদের জন্য আকর্ষণীয় করে গড়ে তুলতে পারলে অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ
https://slotbet.online/