• সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন

ফরিদপুরে ৫ টি গোডাউনকে বিপুল পরিমান জরিমানা : ৮৫০ কেজি পলিথিন জব্দ

পোস্ট করেছেন: / ১৪৫ বার পড়া হয়েছে:
পোস্ট করা হয়েছে: মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
ফরিদপুরে ৫ টি গোডাউনকে বিপুল পরিমান জরিমানা : ৮৫০ কেজি পলিথিন জব্দ
ফরিদপুরে ৫ টি গোডাউনকে বিপুল পরিমান জরিমানা : ৮৫০ কেজি পলিথিন জব্দ

ফরিদপুরে ৫ টি গোডাউনকে বিপুল পরিমান জরিমানা : ৮৫০ কেজি পলিথিন জব্দ

স্টাফ রিপোর্টার : ফরিদপুর জেলার সদর উপজেলায় ৫ টি গোডাউনে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে ৮৫০ কেজি পলিথিন শপিং ব্যাগ জব্দ ও ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ১৬ মার্চ ২০২১ খ্রিঃ তারিখ মঙ্গলবার পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয় ও র‌্যাব-৮ এর উদ্যোগে ফরিদপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ বায়েজিদুর রহমান এর নেতৃত্বে ফরিদপুর জেলার সদর উপজেলায় হারুকান্দি নামক এলাকায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

 

 

এসময় ০৫ (পাঁচ) টি গোডাউনে অভিযান চালিয়ে মোট ৮৫০ কেজি পলিথিন ব্যাগ জব্দ ও ৮০ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়। এ সময় জরিমানা করা হয় ক) স্থানীয় গোডাউন, স্বত্বাধিকারী: মোঃ সাকিল, হারুকান্দি, সদর, ফরিদপুর। জরিমানার পরিমান ৩০ হাজার টাকা, জব্দকৃত পলিথিন শপিং ব্যাগ ১৯০ কেজি খ) স্থানীয় গোডাউন, স্বত্বাধিকারী: জনাব জেসমিন, হারুকান্দি, সদর, ফরিদপুর। জরিমানার পরিমান ২০ হাজার) টাকা, জব্দকৃত পলিথিন শপিং ব্যাগ ১৫০ কেজি গ) স্থানীয় গোডাউন, স্বত্বাধিকারী: জনাব মোঃ সাইফুল ইসলাম, হারুকান্দি, সদর, ফরিদপুর। জরিমানার পরিমান ২০ হাজার) টাকা, জব্দকৃত পলিথিন শপিং ব্যাগ ৪০ কেজি ঘ) স্থানীয় গোডাউন, স্বত্বাধিকারী: জনাব মোঃ ইব্রাহিম শেখ, হারুকান্দি, সদর, ফরিদপুর। জরিমানার পরিমান ১০ হাজার টাকা, জব্দকৃত পলিথিন শপিং ব্যাগ ২০ কেজি ঙ) স্থানীয় গোডাউন, স্বত্বাধিকারী: (খুজে পাওয়া যায়নি), হারুকান্দি, সদর, ফরিদপুর। জব্দকৃত পলিথিন শপিং ব্যাগ ৪৫০ কেজি।

 

 

উল্লিখিত ৫ টি গোডাউন হতে সর্বমোট ৮৫০ কেজি পলিথিন শপিং ব্যাগ জব্দ ও ৮০ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং মজুদ, ক্রয়/বিক্রয় ও ব্যবহার না করার জন্য নির্দেশ প্রদান করা হয়। পরিবেশ অধিদপ্তর, ফরিদপুরের উপপরিচালক এ, এইচ, এম, রাসেদ জানান, ভবিষ্যতেও এ ধরণের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে। উক্ত মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী সাইফুদ্দীন। মোবাইল কোর্টে আরো উপস্থিত ছিলেন র‌্যাব-৮ বাহিনীর সদস্যবৃন্দ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ
https://slotbet.online/