শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১২:১৫ পূর্বাহ্ন
Logo
শিরোনাম:
সালথায় ৬শ’ ইয়াবাসহ যুবক গ্রেফতার মাটিরাংগা উপজেলায় তাইন্দং টু মাটিরাংগা রাস্তার বেহাল দশা, যান চলাচলে অযোগ্য মাটিরাংগা উপজেলায় তাইন্দং টু মাটিরাংগা রাস্তার বেহাল দশা, যান চলাচলে অযোগ্য মীরসরাইয়ে হেমন্ত সাহিত্য আসরে বাংলার ষড়ঋতুর জয়গান মীরসরাইয়ে হেমন্ত সাহিত্য আসরে বাংলার ষড়ঋতুর জয়গান মীরসরাইয়ে হেমন্ত সাহিত্য আসরে বাংলার ষড়ঋতুর জয়গান কুষ্টিয়ায় ধান খেত থেকে নবজাতকের বস্তাবন্দি লাশ উদ্ধার কুষ্টিয়ায় ধান খেত থেকে নবজাতকের বস্তাবন্দি লাশ উদ্ধার কুষ্টিয়ায় ধান খেত থেকে নবজাতকের বস্তাবন্দি লাশ উদ্ধার তারুণ্য সমাজ কল্যাণ ফাউন্ডেশন এর বর্ষপূর্তি ও সেরা স্বেচ্ছাসেবক সম্মাননা ২০২২ সমপন্ন।

শাহজীবাজার রেল স্টেশনটি বন্ধ না করে চালু রাখতে প্রয়োজন ব্যবস্হা গ্রহন।

রিপোর্টার
  • পোস্ট করা হয়েছে বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২
  • ৯৮ বার পড়া হয়েছে

সোহাগ মিয়া, হবিগন্জ প্রতিনিধিঃব্রিটিশ শাসনামলে তৈরি,রঘুনন্দন পাহারের পাদদেশে সুন্দর মনোরম পরিবেশে অবস্থিত শাহজীবাজার রেল স্টেশন।

এখানে শায়িত আছেন ৩৬০ আউলিয়ার অন্যতম সফর সঙ্গী এবং মুরুব্বী (বায়োজৈষ্ঠ) হযরত শাহ সোলেমান ফতেহগাজী বাগদাদী (রঃ)।

প্রতিবছর ১৪,১৫,১৬ ডিসেম্বর ওরস মোবারক উপলক্ষে দেশের বিভিন্ন জায়গা থেকে মানুষজন মাজার শরীফ জিয়ারতে আসেন এবং ওরস মোবারক এ শরিক হন।

সিলেট-আখাউড়া রেল সেকশনের এই শাহজীবাজার রেল স্টেশন থেকে দীর্ঘ দিন যাবৎ বাংলাদেশের বিভিন্ন জায়গায় যাত্রীরা ট্রেনের মাধ্যমে যাতায়াত করে আসছে।

হবিগঞ্জ জেলার মধ্যে শিল্পনগরী এলাকা হল শাহজিবাজার এলাকা। এখানে শাহজীবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বশিউক রাবার বাগান, শাহজীবাজার গ্যাসফিল্ড, স্কয়ার কোম্পানি, স্টার সিরামিক ইন্ডাস্ট্রি, চারু সিরামিক ইন্ডাস্ট্রি, নিরোলেক পেইন্ট কোম্পানি, মেঘনা, বাদশা ডেনিম কোম্পানি, সিলিকেট কোম্পানি সহ প্রায় ২০ থেকে ৩০ টি ইন্ড্রাস্টি রয়েছে।

এছাড়াও ১১নং বাঘাসুরা ইউনিয়ন ১১নং ব্রাহ্মণডুরা ইউনিয়ন সহ আসে পাশের জনসাধারণ শাহজীবাজার রেল স্টেশন থেকে বিভিন্ন জায়গায় যাতায়াত করেন।

এখানে সারা বাংলাদেশের বিভিন্ন জেলা এবং বিভাগের মানুষজন উল্লেখিত বিভিন্ন ইন্ডাস্ট্রিতে চাকুরী করার সুবাদে বেশিরভাগ সময়ই তাদের ট্রেনে যাতায়াত করতে হয়।

বিশেষ করে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের মানুষজন এখানে এসে তাদের জীবন জীবিকার তাগিদে কোম্পানিগুলোতে চাকুরী করেন। তাই সবার সুবিধার জন্য কালনী এবং পাহাড়িকা যেন শাহজীবাজার রেল স্টেশনে দাঁড়ায় সেই ব্যবস্থা করা হোক।

তাই সর্বসাধারণের সুবিধার জন্য এই রেল স্টেশন যাতে বন্ধ না করা হয় এবং এই শাহজীবাজার রেল স্টেশনটিকে আরো বড় প্লাটফর্ম এবং সকল ট্রেনের টিকেট পাওয়া যায় সেই ব্যবস্থা করা হোক।

এরূপ দাবি নিয়ে (১৮ আগস্ট) বৃহস্পতিবার সকাল ০৯ ঘটিকায় ইয়ুথ সোশ্যাল অর্গানাইজেশন এর উদ্যোগে সুশৃংখলভাবে মানববন্ধন করার কথা ছিল। খবর নিয়ে জানা যায়, রেল মন্ত্রণালয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের আশ্বাসে বৃহস্পতিবারের মানববন্ধন কর্মসূচি স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও শাহজীবাজার এলাকার কৃতি সন্তান জনাব মোঃ ফারুকুজ্জামান এর নির্দেশে বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকালে বাংলাদেশ রেলওয়ে সিগন্যাল বিভাগের প্রধান প্রকৌশলী সহ কয়েকজন ইঞ্জিনিয়ার শাহজীবাজার রেল স্টেশনে এসে পরিদর্শন করেছেন।

শাহজীবাজার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের রেস্ট হাউসে বসে প্রাথমিক পর্যায়ে সিগন্যাল সংস্কারের ব্যাপারে তারা সিদ্ধান্ত নিয়েছেন, পর্যায়ক্রমে শাহজীবাজার রেল স্টেশনের উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে আশ্বস্ত করেছেন।

এসময় উপস্থিত ছিলেন,১১ নং বাঘাসুরা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান জনাব শাহাব উদ্দিন আহমেদ, ব্রাহ্মণডুরা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আদিল জজ মিয়া , মাধবপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ এখলাছ মিয়া,হবিগঞ্জ জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি জনাব আজিজুল ইসলাম মতিন, ১নং ওয়ার্ডের বর্তমান মেম্বার জনাব নূর উদ্দিন হোসেন নূরধন,ইয়ুথ সোস্যাল অর্গানাইজেশনের সভাপতি মোঃ গাজীউর রহমান আব্বাস সহ প্রমুখ ।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ

© All rights reserved © 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Popular IT Club
Popularitclub_NewsPortal