• রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন

সমাজ রক্ষা করতে প্রথমে নিজের ঘর থেকে দুষ্টদের দমন করতে হবে……….জেলা প্রশাসক

পোস্ট করেছেন: / ১৮৫ বার পড়া হয়েছে:
পোস্ট করা হয়েছে: বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১

সমাজ রক্ষা করতে প্রথমে নিজের ঘর থেকে দুষ্টদের দমন করতে হবে……….জেলা প্রশাসক

মানিক দাস : ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেছেন, সমাজ রক্ষা করতে প্রথমে নিজের ঘর থেকে দুষ্টদের দমন করতে হবে। তারপর সমাজ থেকে দুষ্টদের দমন করতে হবে। তিনি বলেন, বাল্য বিবাহ ও মাদকনিয়ন্ত্রন প্রতিরোধে কঠোর ভাবে ব্যবস্থা নিওয়া হবে। এসময় তিনি ইউনিয়ন বাসিদের অবগত করে বলেন, আপনারা সরকারের সেবাগুলো ঠিকভাবে আদায় করে নিতে পারেলে, এই জন্যই আজকের গণশুনানির আয়োজন। সরকারি সেবা পাওয়ার জন্য দালালের হাতে অর্থ তুলে দিবেন না। তিনি বলেন আপনাদের সচেতন হতে হবে।

তিনি আরো বলেন,এই উপজেলার মাদক ব্যবসায়ীদেরকে জরুরী ভাবে আইনের আওতায় আনতে হবে। যুব সমাজকে রক্ষা করতে আইনশৃঙ্খলার পাশাপাশি অভিভাবকদের এগিয়ে আসতে হবে। জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নত দেশে পরিনত করতে নিরালস পরিশ্রম করে যাচ্ছেন। বর্তমান সরকার নানা উন্নয়নমূলক কর্মকান্ডের মধ্যে দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। গ্রামগঞ্জের যোগাযোগ ব্যাবস্থায় অভূতপূর্ব উন্নয়ন করেছে। বাল্যবিবাহ প্রতিরোধ,মাদকসেবী ও মাদকব্যবসায়ীদের বিষয়ে কোন ছাড় দেওয়া হবেনা।

জেলায় বাল্যবিয়ে প্রতিরোধ ও মাদক নিয়ন্ত্রনে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে বলে জানান। আজ সকালে স্থানীয় সরকার বিভাগের কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার ইএএলজি প্রকল্পের সহযোগিতায়, জাহাপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে, ফরিদপুর জেলার মধুখালী উপজেলার জাহাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্তরে ইউনিয়ন পর্যায়ে গণশুনানির সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন জেলা প্রশাসক। এসময় ইউনিয়ন বাসির বিভিন্ন অভিযোগ শুনে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন জেলা প্রশাসক অতুল সরকার।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোল্যা মোঃ ইসহাক হোসেন এর সভাপতিত্বে গণশুনানি অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ( উপসচিব) মোহাম্মদ আসলাম মোল্লা, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ নুরুল্লা আহসান, মধুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিকুর রহমান চৌধুরী, মধুখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল হক বকু।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গাজনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মধুখালী থানার এস. আই মোঃ আলমগীর হোসেন মোল্লা,জাহাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দশরত দাশ, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, ইউনিয়ন পরিষদের সচিব মোহাম্মদ আলী সরদার প্রমূখ। সভায় ইউনিয়ন পরিষদের সদস্য, সুশীল সমাজের প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক শিক্ষার্থীসহ সাধারণ নাগরিক উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে জেলা প্রশাসক কোভিড-১৯ প্রতিরোধ সুরক্ষা সামগ্রী তুলে দেন নাগরিকদের মধ্যে। গণশুনানি অনুষ্ঠানটি পরিচালনা করেন ইউএনডিপি ইএএলজি’র ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মনির হোসেন মজুমদার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ
https://slotbet.online/