• সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন

সালথায় জমি দখল করে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনের অভিযোগ

পোস্ট করেছেন: / ২২৭ বার পড়া হয়েছে:
পোস্ট করা হয়েছে: বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১

সালথায় জমি দখল করে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনের অভিযোগ

আরিফুল ইসলাম : ফরিদপুরের সালথা উপজেলায় জোর পূর্বক জমি দখল করে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগি পরিবারের পক্ষ থেকে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য সালথা উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) ও সালথা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বরাবর লিখিত অভিযোগ দিয়েছে। উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের বিল কাজলডাঙ্গাদয় এই জমি দখল ও অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অভিযোগ পাওয়া যায়।

লিখিত অভিযোগ ও ভুক্তভোগি পরিবার সূত্রে জানা যায়, সালথা উপজেলার ৬৬ নং মৌজার বিল কাজলডাঙ্গা এলাকার ২নং সিট এর ৮৪০ ও ৮৪১ নং যাহা নগরকান্দা উপজেলার বড় কাজলী এলাকার মরহুম বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মিয়া ও তার পরিবারের সদস্যরা পৈত্রিক সূত্রে ভোগ দখল করে আসছিলেন। বেশ কিছু দিন যাবত নগরকান্দা উপজেলার মেহেরদিয়া এলাকার মৃত হামেদ মাতুব্বরের পরিবারের সদস্যরা জোর পূর্বক দখল করে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বানিজ্যিকভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছে।

মরহুম বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মিয়ার পরিবারের সদস্যরা প্রতিবাদ করলে মৃত হামেদ মাতুব্বরের পরিবারের সদস্যরা বিভিন্ন রকম ভয় ভীতি ও হুমকি দেয়। আরও জানা যায় এই জমি নিয়ে সরকার বাদী একটা মামলাও চলমান রয়েছে যা এখনও নিস্পত্তি হয় নাই। মরহুম বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মিয়ার ছোট ছেলে সোহেল রানা জানান, মরহুম হামেদ মাতুব্বর আমাদের ৩ শরিকের কাছ থেকে জমি কিনে নিয়েছে এবং আমরা জমি বিক্রি করি নাই, তাই তারা প্রভাব খাটিয়ে জমি থেকে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছে।

তারা জানে যে জমি তাদের না তারা পাবেও না তবে জমি থেকে বালু উত্তােলন করে বিক্রি করছে এটাই তাদের লাভ। এই বিষয়ে জানতে চাইলে মরহুম হামেদ মাতুব্বরের ছেলে মিলু মাতুব্বর অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা কারো জমি দখল করি নাই, আমাদের বিএস পর্চা রয়েছে এবং ১৯৬১ সালে তাদের পূর্ব পুরুষ জমি লিখে দিয়ে গেছে।

সালথা থানা ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আসিকুজ্জামান বলেন, অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে এই বিষয়ে আইনগত ব্যবস্থা ক্রিয়াধীন। সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার বলেন, খোজ খবর নিয়ে জমি দখল ও অবৈধ ড্রেজারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ
https://slotbet.online/